ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যে শিক্ষা অবক্ষয়ের দিকে নিয়ে যায় সে শিক্ষা শিক্ষা নয়: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী 

যে শিক্ষা অবক্ষয়ের দিকে নিয়ে যায় সে শিক্ষা শিক্ষা নয়: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, নিজেকে বিকশিত করতে হলে আদর্শীক সু-শিক্ষায় নিজেকে গড়ে তোলার কোন বিকল্প নেই। তিনি বলেন, যে শিক্ষা নৈতিকতা বিবর্জীত, যে শিক্ষা দুর্নীতিতে আচ্ছন্ন, যে শিক্ষা আমাদেরকে অবক্ষয়ের দিকে নিয়ে যায় সে শিক্ষা শিক্ষা নয়, তা অপশিক্ষা।

বুধবার (১৫ মার্চ) বিকেলে নাজিরপুর উপজেলার দীঘিরজান মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ১০১ তম এবং পৃথক বরইবুনিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৫০ তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী শিক্ষকদের দায়িত্ব ও নৈতিকতার সমৃদ্ধির উদাহরন টেনে আরও বলেন, জাতি গড়ার হাতিয়ার হিসেবে শিক্ষকদের ভূমিকা অসাধারণ। একটি দেশকে এগিয়ে নিতে হলে, একটি জাতিকে উন্নত রাষ্ট্রে পরিণত করার পেছনে শিক্ষকদের কোন বিকল্প নেই। প্রধানমন্ত্রী নিম্ন পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বছরের শুরুতেই বই পৌঁছে দেয়াসহ, বিনা বেতনে পড়াশুনার সুযোগ সৃষ্টি, তাদেরকে স্টাইফেন দেয়া এবং অনগ্রসর ও প্রান্তিক মেয়েদের শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীর আলাদা ব্রত রয়েছে।

বরইবুনিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও ইউপি চেয়াম্যান জাহিদুল ইসলাম বিলু এবং পৃথক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ফকির এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ডা: সঞ্জীব দাস, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম বাবুল, মহিলা ভাইস চেয়াম্যান শাহরিয়া ফেরদাউস রুনা, ইউপি চেয়াম্যান খালিদ হোসেন সজল, মাধ্যমিক শিক্ষা অফিসার মাহিদুল ইসলাম, প্রধান শিক্ষক মো. জাহাঙ্গীর আলম শেখ ও অফিসার ইনচার্জ মো. হুমায়ূন কবির প্রমুখ।

শিক্ষার্থী,অবক্ষয়,অপশিক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত